Header Ads

.

জেনে নিন, কিভাবে টুইটার একাউন্ট ব্যবহার করা হয় বা টুইটার ব্যবহারের নিয়ম (How to use Twitter account)

এই Post টি লেখা হয়েছে কিভাবে টুইটার একাউন্ট ব্যবহার করা যায় বা টুইটার account ব্যবহারের নিয়ম সম্পর্কে। তাই Twitter account এর ব্যবহার সম্পর্কে জানতে সম্পুর্ন লেখাটি পড়ুন।

Twitter মূলত একটি online social media website যেখানে মানুষ একজন - অন্যজনের সাথে communication রাখতে পারে। টুইটার ব্যবহার করার জন্য আপনার একটি টুইটারে account থাকতে হবে যা আমরা পূর্বর post এ দেখিয়েছি কিভাবে সহজেই একটি free Twitter account make করা যায়।

ধরে নিলাম আপনার একটি Twitter একাউন্ট আছে সুতরাং এবার Twitter account ব্যবহার জেনে নিন।
-
Twitter এ কিছু বিশেষ option, টুলস বা বিষয় রয়েছে। যেমন: 
1) Follow
2) Message
3) Followers
4) Following
5) Search
6) Setting
ইত্যাদি যা বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা হয় এবং বিষয়ের নির্দেশ দেয়।

তো আসুন জেনে নিন : 

1) Follow : Follow দ্বারা মূলত একজন অন্যজনকে অনুসরণ করা যায়। একজন অন্যজনকে অনুসরণ করতে এই option/tool বা বাটন টি ব্যবহার করে। আপনি কাউকে Follow করতে চাইলে এটি ব্যবহার করুন। এবং আপনি যদি কাউকে Follow করেন, তাহলে আপনি সেই ব্যক্তির post বা বিশেষ তথ্য গুলো নিয়মিত সাধারনত আপনার account এর Home page এ দেখতে পাবেন।

2) Message : এই option এর মাধ্যমে আপনি অন্যকে message পাঠাতে পারবেন। এবং অন্যরা আপনাকে যে message পাঠাবে তা পড়তে পারবেন। অর্থাৎ আপনি এর মাধ্যমে message আদান - প্রদান করতে পারবেন।

3) Followers : Followers মানে আপনি যদি কাউকে Follow করেন তাহলে সে আপনার আইডি তার Followers List এ দেখতে পাবে। এবং একই ভাবে কেউ যদি আপনাকে Follow করে তাহলে আপনি তার আইডি আপনার Followers List এ দেখতে পাবেন।

4) Following : Following মানে আপনি যদি কাউকে Follow করেন তাহলে আপনার তার আইডি আপনার Followings List এ দেখতে পাবেন। এবং একই ভাবে কেউ যদি আপনাকে Follow করে তাহলে সেও আপনার আইডি তার Followings List এ দেখতে পাবেন।

5) Search : Twitter এ Search option টির মাধ্যমে id বা account, post and others তথ্য search করা যায় বা search করে সহজে বের করা যায়।

6) Setting : এই setting option টির মাধ্যমে আপনার account এর বিভিন্ন তথ্য খুব সহজেই setting করতে পারবেন যা খুবই গুরুত্বপূর্ণ।


আশাকরি, এই post টা পড়ে Twitter account এর ব্যবহার সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়াও যদি Twitter সম্পর্কে আরো জানতে চান, তাহলে এই website এর Twitter option এ ক্লিক করুন। Twitter সম্পর্কে আপনার কোনো প্রশ্ন থাকলে এখানে comment করুন।

আরো বিভিন্ন Online Technology Tips, Bangla Tutorial পেতে www.banglamenu.com এর সাথেই থাকুন।

1 comment:

  1. I am delighted to come to such a wonderful blog. I am really very impressed to read from top to bottom. I read every single line and understand the essence of every single word. I appreciate all efforts.
    regressietherapie amsterdam

    ReplyDelete

Powered by Blogger.