Header Ads

.

কিভাবে লম্বা হওয়া যায় বা How to increase height জেনে নিন

আসুন জেনে নেওয়া যাক কিভাবে প্রাকৃতিক ভাবে লম্বা হওয়া যায় তার সেরা কিছু টিপস।
বর্তমানে প্রত্যেক ক্ষেত্রেই লম্বা মানুষের গুরুত্ব বিশেষ ভাবে দেখা যায়। এবং বিভিন্ন প্রয়োজনে মানুষ লম্বা হতে চায়। বিশেষ করে যারা আকার বা আকৃতিতে খাটো বা সর্ট তারা লম্বা হওয়ার জন্য অনেক ধরনের চেষ্টা করে। মূলত লম্বা হওয়ার জন্য বংশগত বা গোত্রগত কোনো প্রভাব থাকলেও প্রাকৃতিক বা শরীরের হরমোন বা শরীরের প্রয়োজনীয় উপাদান গুলোর বিশেষ গুরুত্ব বা ভূমিকা থাকে, যা মানুষকে লম্বা হতে সাহায্য করে। আর এক্ষেত্রে প্রাকৃতিক উপায়ে লম্বা হওয়ার জন্য কিছু বিষয় রয়েছে যা মেনে চলতে হয় বা কিছু বিষয়ে যথেষ্ট লক্ষ্য রাখতে হয়। যেমন:

উচ্চতা বাড়ানোর খাবার : মানুষের শরীরের উচ্চতা বাড়ানো জন্য খাবার এর গুরুত্ব অপরিসীম। এক্ষেত্রে কিছু নির্দিষ্ট খাবার রয়েছে যা মানুষের শরীরের উচ্চতা বাড়ায় বা শরীর লম্বা করে। আর এসব খাবারের মধ্যে দুধ অন্যতম। এবং ক্যালরি সমৃদ্ধ খাবার, প্রোটিন, খনিজ পদার্থ যুক্ত ও ভিটামিন সমৃদ্ধ খাবার গুলো মানুষের শরীর দ্রুত লম্বা করে। আবার প্রাকৃতিক যেসকল খাবার শরীরের হরমোন বাড়ায়, সেসব খাবারও পরিমান মতো খেতে হবে।

লম্বা হওয়ার ব্যায়াম : লম্বা হওয়ার জন্য ব্যায়ামের যথেষ্ট গুরুত্ব রয়েছে। শরীর লম্বা হওয়ার জন্য ব্যায়াম গুরুত্বপূর্ণ একটি বিষয়। নিয়মিত কিছু নির্দিষ্ট ব্যায়াম যেমন ওজন উদ্ধরণ, রিং ঝুলা বা বারে ঝুলা ইত্যাদি ব্যায়াম শরীরে হরমোন বৃদ্ধি করে ও শরীরের পেশির বৃদ্ধি ঘটায়। এবং লম্বা হওয়ার জন্য সাহায্য করে। আর ব্যায়াম এর ক্ষেত্রে নিয়ম মেনে নিয়মিত করা উচিত।

লম্বা হওয়ার গোপন ট্রিকস : লম্বা তো অনেকেই হতে চায় আর সেক্ষেত্রে খাবার ও সঠিক ব্যায়ামের সাথে সাথে নিজের মানসিক চাপ কমাতে হবে এবং ধূমপান থেকে বিরত থাকার চেষ্টা করতে হবে।

লম্বা হওয়ার মেডিসিন : খাটো মানুষ দ্রুত লম্বা হওয়ার জন্য দ্রুত লম্বা হওয়ার মেডিসিন খোঁজে, এক্ষেত্রে বিশেষজ্ঞ ডাক্তার এর পরামর্শ ছাড়া লম্বা হওয়ার মেডিসিন সেবন না করাই উচিত।

লম্বা হওয়ার সহজ উপায় : লম্বা হওয়ার ক্ষেত্রে সহজ উপায় বলতে বুঝায় দিনে কমপক্ষে ৮ ঘন্টা সময় ঘুমানো, সুষম খাদ্য, এবং প্রাকৃতিক উপায়ে শরীরে হরমোন বৃদ্ধি পায় এমন প্রাকৃতিক খাবার পরিমান মতো গ্রহণ যা শরীর লম্বা করতে সাহায্য করে।


ছেলেদের লম্বা হওয়ার উপায় : বেশিরভাগ খাটো বা হালকা সর্ট ছেলেরা সব সময়ই একটা প্রশ্ন করে যে কিভাবে উচ্চতা বৃদ্ধি করা যায় খুব অল্প সময়ে। এক্ষেত্রে ছেলেদের লম্বা হওয়ার জন্য এই post এর tips গুলো গুরুত্বপূর্ণ।

মেয়েদের লম্বা হওয়ার উপায় : অনেক মেয়েরা লম্বা হতে চায়, তাই ছেলেদের সাথে সাথে সেই সকল মেয়েদের জন্যও এই post এর tips গুলো প্রযোজ্য ও গুরুত্বপূর্ণ।

এই ধরনের আরো Post পড়তে চাইলে ক্যাটাগরি থেকে Health Tips গুলো পড়ুন। আর কোনো প্রশ্ন থাকলে Comment করুন এবং banglamenu.com এর সাথেই থাকুন।

2 comments:

  1. সত্যটি হ’ল কোনও ব্যক্তির উচ্চতা বেশিরভাগই নিয়ন্ত্রণের বাইরে থাকা জিনিসের দ্বারা নির্ধারিত হয় যেমন জিন। আপনার কিশোর বয়সে উচ্চতা প্রভাবিত করে এমন অনেকগুলি কারণ রয়েছে যা নিয়ন্ত্রণ করা যায়, যেমন খাদ্য এবং ক্রিয়াকলাপের স্তর। তা আজ আমরা লম্বা হওয়ার উপায় নিয়ে আলোচনা করব। বিস্তারিত দেখুন https://idealbangla.com/লম্বা-হওয়ার-উপায়/

    ReplyDelete
  2. সত্যটি হ’ল কোনও ব্যক্তির উচ্চতা বেশিরভাগই নিয়ন্ত্রণের বাইরে থাকা জিনিসের দ্বারা নির্ধারিত হয় যেমন জিন। আপনার কিশোর বয়সে উচ্চতা প্রভাবিত করে এমন অনেকগুলি কারণ রয়েছে যা নিয়ন্ত্রণ করা যায়, যেমন খাদ্য এবং ক্রিয়াকলাপের স্তর। তা আজ আমরা লম্বা হওয়ার উপায় নিয়ে আলোচনা করব। বিস্তারিত দেখুন https://idealbangla.com/লম্বা-হওয়ার-উপায়/

    ReplyDelete

Powered by Blogger.