Header Ads

.

কিভাবে চিকন হওয়া যায় জেনে নিন Tips of how to be slim in bangla

মূলত এই পোস্টে ডায়েটিং কিভাবে করা হয় এবং নিজেকে কিভাবে অতি দ্রুত চিকন করা যায় সেই বিষয়ে লেখা হয়েছে এবং সহজে প্রাকৃতিক উপায়ে slim বা চিকন হওয়ার টিপস গুলো সহজ ভাবে তুলে ধরা হয়েছে।

চিকন হওয়ার উপায় : দ্রুত চিকন হতে হলে সর্বপ্রথম জানতে হবে মানুষ কি কারণে মোটা হয় এবং বেশির ভাগ সময়ে এক্ষেত্রে দেখা যায় মানুষ তার খাদ্য অভ্যাস ও তার বংশগত কারনে বা বংশগত বৈশিষ্ট্য এর জন্য বেশি দ্রুত মোটা হয়। এবং মানুষের বিভিন্ন ধরনের কার্য অভ্যাসের কারনেও শরীরে মেদ বেড়ে যায়। তাই চিকন হতে হলে কিভাবে মোটা থেকে রোগা হওয়া যায় সে বিষয়ে সঠিক ভাবে নজর রেখে দৈনন্দিন কাজ কর্ম ও খাদ্য অভ্যাস গড়ে তুলতে হয়। এবং বিভিন্ন শারীরিক ব্যায়াম ও নির্দিষ্ট দিক নির্দেশনা অনুসরণ করে চলতে হয়। যেমন - 

চিকন হওয়ার খাদ্য তালিকা : চিকন হওয়ার জন্য খাবার মেনু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আসলে নিজেকে slim বা চিকন করতে হলে খাদ্য তালিকাটাও smart হতে হবে যেনো তা একদিকে শরীরের প্রয়োজন মেটায় এবং অন্যদিকে শরীরকে চিকন রাখে বা শরীরকে চিকন করতে সাহায্য করে।
চিকন হতে হলে মনে রাখতে হবে খাবার তালিকায় যেনো চর্বি জাতীয় খাবার বেশি রাখা না হয়। কারণ চর্বি জাতীয় খাবার শরীরে মেদ বাড়ায় ও শরীরকে দ্রুত মোটা করে। তাছাড়া নিয়মিত লেবু বা চিনি মুক্ত লেবুর শরবত ও খাদ্য তালিকায় শশার সালাদ শরীর চিকন বা slim করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

চিকন হওয়ার ডায়েট চার্ট : ডায়েট করতে হলে smart ডায়েট চার্ট তো ফলো করতেই হবে। আর এজন্য সর্বদা খেয়াল রাখতে হবে ডায়েট চার্টে সেসব খাবার যেন না থাকে, যা শরীরে চর্বি বাড়ায় ও শরীর মোটা করে। যেমন: মাখন, ঘি, গরুর মাংস জাতীয় খাবাব থেকে দূরে থাকতে হবে কারণ এগুলো শরীরে চর্বি বা মেদ বাড়ায়। তাছাড়া অতিরিক্ত মোটা হলে অবিজ্ঞতা সম্পন্ন ডাক্তারের সঠিক ডায়েট চার্ট মেনে চলতে পারলে ভালো রেজাল্ট পাওয়া যায়।

চিকন হওয়ার ব্যায়াম : শরীর মোটা থেকে চিকন করতে ব্যায়াম অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। এক্ষেত্রে কেউ জিমে গিয়ে ব্যায়াম করতে পারে আবার চাইলে ঘরে বসেও বিভিন্ন ধরনের ব্যায়াম করতে পারে। বিশেষ করে চিকন হওয়ার জন্য জগিং একটি গুরুত্বপূর্ণ ব্যায়াম যা শরীরের চর্বি কমাতে সাহায্য করে। এবং জোরে জোরে হাঁটা ও সাতার কাটা চিকন হওয়ার জন্য ভালো ব্যায়াম।


মেয়েদের ওজন কমানোর উপায় : অনেক সময় অনেক মেয়েরাই  নিজেকে আরো smart ও আকর্ষণীয় করতে শরীরের ওজন কমাতে চায়। আর মূলত এই পোস্টের Tips গুলো যারা শরীরের ওজন কমাতে চায় ও শরীর চিকন করতে চায় তাদের জন্য গুরুত্বপূর্ণ। তবে মনে রাখতে হবে নিয়ম না মেনে, না খেয়ে অধিক ডায়েট করে শরীর অসুস্থ করা যুক্তিযুক্ত নয়।

ছেলেদের ওজন কমানোর উপায় : আজকাল slim ও smart হওয়ার ক্ষেত্রে মোটা শরীরকে চিকন করা ও শরীরের অধিক ওজনকে নিয়ন্ত্রণে রাখাটা একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। আর এই পোস্টের টিপস গুলো ছেলে ও মেয়ে প্রত্যেকের ক্ষেত্রেই সমান গুরুত্বপূর্ণ।

এই ধরনের আরো bangla tips পেতে banglamenu.com সাথেই থাকুন। আর কোনো প্রশ্ন থাকলে নিচে comment করুন।

16 comments:

  1. Plz bolben amr buker mad onk eta thaka kivabe rehai pabo

    ReplyDelete
    Replies
    1. সাধারণত বুকের মেদ প্রাকৃতিক উপায়ে কমানোর ক্ষেত্রে "yoga exercise" গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আপনি চাইলে এটা try করতে পারেন।

      Delete
    2. আমি ওজন ছিল ৮৫কেজী আমি ২মাস ডায়েট করেছিলাম ওজন কমে আসেছিলাম ৭৫কেজী তে
      ইদানীং অনেক খাওয়া দাওয়া হয়ে গিয়েছে বেশি বর্তমাম ওজন হলো ৭৬কেজী আবার ডায়েট করতে শুরু করলাম এইবারে টার্গেট হলো ৬৫/৬৭ হওয়ার সবাই দোয়া করবেন জেনো ভালো করতে পারি

      Delete
    3. আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইলো।

      Delete
  2. উটতি বয়সের বাচ্চাদের জন্য আসলে এগুলো মেনে চলা কঠিন।ডাক্তারের পরামর্শ নেওয়াই ভাল তাদের ক্ষেত্রে।

    ReplyDelete
  3. আমার বয়স 20 আমার উচ্চতা 5.2 আমার ওজন 63 আমি কি ভাবে আমার ওজন কমানো কেউ আমাকে একটু সাহায্য করেন

    ReplyDelete
  4. Replies
    1. ডায়েট চার্ট কি উল্লেখ করেন

      Delete
  5. amar boyos 18 and 5fit.waight 68 kivabe komabo plz plz reply😭

    ReplyDelete
    Replies
    1. আরো বেশি করে খান কমে যাবে

      Delete
  6. আমার বয়স ১৯ আমার ওজন ৭৫ কেজি আমি ওজন কমাতে পারছি না 🥺🥺

    ReplyDelete
  7. Amr boyos 18 uccota 5'4 ojon 55 kivabe komabo🥺🥺🥺plz ans meee

    ReplyDelete
  8. Amar boyos 14 amar uccota 5'5 phone 69 kivabe komabo ok bolen😢😢😭😭😭😭

    ReplyDelete
  9. গর্ভবতী মা একটি সুস্থ ও সঠিক পুষ্টিগত অবস্থা বজায় রাখার জন্য সঠিক পুষ্টিগত খাবার নিয়ে বেশ মাহত্বপূর্ণ। একজন গর্ভবতী মা যে খাবার খেতে পারে তা নিয়ে বিভিন্ন ধরণের সাইটে মতামত রয়েছে। তবে, সাধারণভাবে গর্ভবতী মাদের কাছে নিম্নলিখিত পুষ্টিগত খাবার সুপ্রভাত হতে পারে: গর্ভবতী মায়ের খাবার তালিকা.

    ReplyDelete

Powered by Blogger.