Header Ads

.

ফ্রিল্যান্সিং কি জেনে নিন এবং Freelancing tutorials in bangla part 1

বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং এবং আউটসোর্সিং একটি জনপ্রিয় বিষয়। এবং এই আধুনিক যুগে Freelancing ও Freelancer শব্দ দুটি অনেক বেশি ব্যবহার হতে দেখা যায়। তাই এই পোস্টে ফ্রিল্যান্সিং কি এবং ফ্রিল্যান্সার কি সে বিষয়ে বিস্তারিত লেখা।

ফ্রিল্যান্সিং :
মূলত ফ্রিল্যান্সিং অর্থ হলো মুক্তপেশা। অর্থাৎ স্বাধীন ভাবে বা মুক্ত ভাবে যে পেশা থেকে টাকা বা অর্থ আয় করা যায় তাকে ফ্রিল্যান্সিং বলা হয়। আর এই ফ্রিল্যান্সিং কাজ হতে পারে online এ বা offline এ। তবে মূল কথা হলো প্রচলিত চাকরির মতো কোনো ধরা - বাঁধা নিয়ম নীতি মেনে অন্যের অধিনে না থেকে নিজের জ্ঞান ও দক্ষতা দিয়ে বিশ্বের যে কোনো প্রান্তে বসে মুক্ত ও স্বাধীন ভাবে কাজ করাকে ফ্রিল্যান্সিং বলে। এবং online freelancing work এর ক্ষেত্রে মূলত ইন্টারনেট, কম্পিউটার বা ল্যাপটপ থাকলেই হয়।বিশ্বের এক প্রান্তের কাজ অন্য প্রান্তে ইন্টারনেট এর মাধ্যমে ঘরে বসে বা যেকোনো স্থানে বসে স্বাধীন ভাবে সম্পন্ন করা ই  হলো অনলাইন ফ্রিল্যান্সিং।

ফ্রিল্যান্সার :
যারা ফ্রিল্যান্সিং করে তাদেরকে ফ্রিল্যান্সার বলা হয়। অর্থাৎ যে সকল ব্যক্তিরা প্রফেশনাল ভাবে ফ্রিল্যান্সিং কাজ করে থাকে, তাদেরকে ফ্রিল্যান্সার বলে। ফ্রিল্যান্সিং মূলত এক ধরনের জ্ঞান ও দক্ষতা ভিত্তিক smart জীবীকা, তাই যারা Freelancer তারা দক্ষতা সম্পন্ন জ্ঞানী ও smart হয়ে থাকে।

ফ্রিল্যান্সিং আয় সম্পর্কে :
বর্তমানে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে অনেক মানুষই আয় করছে বিশ্বে। দক্ষ ও মেধাবী যে সকল ব্যক্তিরা ফ্রিল্যান্সিং করে, তাদের আয়ের পরিমানটাও অনেক। এবং বর্তমানে বিশ্বে অসংখ্য সফল ফ্রিল্যান্সার রয়েছে যাদের প্রতি মাসে আয় লাখ লাখ, কোটি কোটি টাকা।


ফ্রিল্যান্সিং সম্পর্কে ভুল ধারণা :
মানুষের ফ্রিল্যান্সিং সম্পর্কে অনেক ভুল ধারণা রয়েছে। যেমন অনেকেই মনে করে অনলাইনে টিপ দিলেই টাকা আয় হয়, আর সেটাই ফ্রিল্যান্সিং। কিন্তু বাস্তবে এ ধারনাটা সম্পূর্ণ ভুল। কারণ ফ্রিল্যান্সিং কাজ করতে ফ্রিল্যান্সারদের নির্দিষ্ট বিষয়ে যথেষ্ট জ্ঞান সম্পন্ন ও দক্ষ হতে হয়। তাই যারা নির্দিষ্ট বিষয়ে যথেষ্ট এক্সপার্ট ও দক্ষতার সাথে বিভিন্ন মার্কেটপ্লেসে বিভিন্ন কাজ সম্পন্ন করে থাকে, তারাই কেবল অনেক earn করতে পারে। তাছাড়া এই ডিজিটাল ও কৃত্রিম বুদ্ধিমত্তার যুগে কোনো বিষয়ে যথেষ্ট জ্ঞান ও দক্ষতা ছাড়া online এ earn করা সম্ভব নয়।


অনলাইন ফ্রিল্যান্সিং বিষয়ে আরো জানতে ও ফ্রিল্যান্সিং এর টিউটোরিয়াল গুলো বাংলায় পড়তে banglamenu.com এর Freelancing Tutorials ক্যাটাগরিতে চোখ রাখুন। আর আপনার প্রশ্ন থাকলে বা মতামত জানাতে কমেন্ট করুন নিচে।

5 comments:

  1. ✨কোন IT স্কিল জানা নেই, ফ্রিল্যান্সিং সম্পর্কেও কোনো অভিজ্ঞতা নাই। আবার শুধু চাকরি করে ভালো টাকা আয় করতে পারছেন না। যদি আপনিও একটা ভালো লাইফস্টাইলের জন্য ও পরিবারকে সাপোর্ট করার জন্য ফ্রিল্যান্সিং করতে চান অথবা পড়াশোনার পাশাপাশি এক্সট্রা ইনকাম করতে চান তাহলে এই কোর্সটি আপনার জন্য।
    👉কোর্সে ভর্তি হয়ে যান এই লিংকে:

    ✅কোর্সটি থেকে যা শিখবেন
    খুব সহজে ডাটা এন্ট্রি এর স্কিল শিখতে পারবেন যা আপনাকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের যোগ্য করে তুলতে সাহায্য করবে।
    প্রফেশনালভাবে কাজ শিখে ফ্রিল্যান্সিং জগতে টাকা উপার্জন করতে পারবেন।
    কোনো Advance Technology / IT Skill ছাড়াই ফ্রিল্যান্সিং এর কাজ করার সহজ সব টেকনিক শিখতে পারবেন।
    ডাটা এন্ট্রি শিখে কিভাবে কাজ পেতে হবে ও পেমেন্ট নেওয়ার সব তথ্য বিস্তারিত জানতে পারবেন।

    তাহলে দেরী কেন? আজই এনরোল করে শুরু করুন ঘরে বসে আয় করা!
    Visit: https://10ms.io/relVFX

    ReplyDelete
  2. https://trendyjashore.com/kivabe-digital-marketing-sikhbo/

    ReplyDelete
  3. Let’s Guru Teach You About Latest Technology, Freelancing, Motivation, the Internet, and Many More. You Stay With Us To Learn A Lot.
    Lets Guru

    ReplyDelete

Powered by Blogger.