Header Ads

.

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার উপায় জেনে নিন (How to earn money by selling photo online)

আজকের এই post এ অনলাইনে ছবি বিক্রি করে আয় করার উপায় এবং "How to earn money by selling photo online" সে বিষয়ে লেখা হয়েছে।

বর্তমানে online এ সবাই income করতে চায়। এক্ষেত্রে অনলাইনেও আয় করার অনেক পথ রয়েছে। আর সেটা যদি হয় অনলাইনে ছবি বিক্রি করে আয় করা তাহলেতো কথাই নেই। সবাই এক পায়ে রাজি। সত্যি কথা বলতে কম-বেশি সবাই ফটোগ্রাফি করতে পছন্দ করে, আর এই পছন্দের কাজটার মাধ্যমে যদি কিছু টাকা আয় করা যায় তবে সেটা মন্দ কিছু নয়। এখন সবার মনে প্রশ্ন জাগতেই পারে যে কিভাবে অনলাইনে ফটোগ্রাফির মাধ্যমে টাকা আয় করবো। সেক্ষেত্রে বলবো আপনি just অফলাইনে ছবি তুলবেন আর অনলাইনে সেই ছবি গুলো বিক্রি করে আয় করবেন। এখন কথা হলো কারা এই ছবি কিনবে। হ্যা, উত্তর হলো যাদের ছবির প্রয়োজন হয় ছবি তারা কিনবে। আর এই প্রয়োজনের তালিকাটাও অনেক বড় যেমন ধরুন পৃথিবীতে অসংখ্য কোম্পানি রয়েছে যাদের ক্যালেন্ডার তৈরিতে Photo প্রয়োজন হয়। আবার বই, খাতার Cover photo এর জন্য ছবি প্রয়োজন হয়। আবার advertisement, presentation সহ অসংখ্য কাজেই photo এর প্রয়োজন হয়। আর বর্তমানে এর বেশির ভাগ photo ই অনলাইনে ক্রয় বিক্রয় হয়। আপনি চাইলেও আপনার যেকোনো ক্যামেরায় তোলা ছবি অনলাইনে বিক্রি করে টাকা উপার্জন করতে পারেন। তবে সেক্ষেত্রে আপনার তোলা ছবির মান অবশ্যই ভালো হতে হবে।

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার উপায় জেনে নিন (How to earn money by selling photo online)

মোবাইল ফটোগ্রাফি করে আয় : অনেকের মনেই একটা প্রশ্ন আছে আর সেটা হলো মোবাইল ফটোগ্রাফি করে কি আয় করা যায়। আর এক্ষেত্রে উত্তর হলো হ্যা করা যায়। আপনার যদি একটা ভালো মানের বা মোটামুটি মানের mobile phone থাকে তাহলে তা দিয়েও ফটোগ্রাফি করতে পারবেন এবং ফটোগ্রাফি করে আয়ও করতে পারবেন। তবে আপনার তোলা ছবির কোয়ালিটি অবশ্যই ভালো মানের হতে হবে।

ফটোগ্রাফি বিক্রি : এখন হয়তো অনেকেই বলবে সবই বুঝলাম কিন্তু ছবি অনলাইনে বিক্রি কিভাবে করবো, সেক্ষেত্রে বলবো অনলাইনে অনেক মার্কেটপ্লস বা ওয়েবসাইট রয়েছে সেখানে আপনি চাইলেই আপনার তোলা কোয়ালিটি সম্পন্ন ছবিগুলো বিক্রি করতে পারেন। 

ছবি বিক্রির  ওয়েবসাইট : অনলাইনে বেশ কিছু ছবি বিক্রির  ওয়েবসাইট রয়েছে এর মধ্যে সাটারস্টক অন্যতম। এই সাইটে আপনি চাইলে account খুলে আপনার ছবিগুলো submit করতে পারেন। ছবিগুলোর মান ভালো হলে approved হবে। এর পর সেগুলো বিক্রি হলে আপনার account এ টাকা জমা হতে থাকবে।


তো আজ এপর্যন্ত। Post টা ভালো লাগলে social media তে বন্ধুদের মাঝে shere করুন। এবং Online income সম্পর্কে আরো বাংলায় জানতে এই banglamenu.com সাইটের Freelancing ক্যাটাগরির Post গুলো পড়তে পারেন। আর কোনো প্রশ্ন বা মতামত থাকলে এর নিচে Comment করতে পারেন।

4 comments:


  1. দন্যবাদ ভাইয়া আপনার পোস্টে অনেক গুরুত্ব পুন্য একটা টপিক পেলাম

    কিভাবে সহজে অনলাইনে আয় করা যায়
    কিভাবে সহজে অনলাইনে আয় করা যায় ভালো একটি জীবন যাপন কাটাতে টাকা আমাদের অনেক গুরুত্বপূর্ণ অনলাইন থেকে কিভাবে সহজে টাকা উপার্জন করা যায় এ নিয়েই আজকের আলোচনা আজকাল সোশ্যাল মিডিয়াতে …

    ReplyDelete
  2. Want to ditch your boring 9 to 5 day job? Wouldn't be great to make an honest living from the comfort of your own home? You can be in your pajamas to earn money online.https://www.buyyoutubesubscribers.in/

    ReplyDelete
  3. বাংলাদেশী হয়ে Shutterstock ছবি সিলেক্ট হওয়া আবার পেমেন্ট পাওয়া সমস্যা হয়ে থাকে তাই মোবাইল ফটোগ্রাফি করে আয় করা যায় এমন একটি বাংলাদেশি ওয়েবসাইট আছে www.picsbayofficial.com এখানে প্রায় সকল ধরণের এমন কি Beginner level এর ছবি থেকে আয় করা যায়। আবার বিকাশের মাধ্যমে কোন hassle ছাড়াই টাকা তোলা যায়।

    ReplyDelete

Powered by Blogger.