Header Ads

.

জেনে নিন, টুইটার কি? কেন টুইটার ব্যবহার করা হয়? (What is Twitter?)

এই Post টি টুইটার কি বা কেন টুইটার ব্যবহার করা হয় সেই সম্পর্কে বিস্তারিত ভাবে বাংলায় লেখা।
মূলত অনেকের মনেই Twitter সম্পর্কে অনেক প্রশ্ন রয়েছে অনেক ভাবে। যেমন:   

১) টুইটার কি?
২) What is Twitter in bangla?
) কেন টুইটার ব্যবহার করা হয়?
৪) Why use Twitter in bangla?
৫) কেন টুইটার?
৬) Why Twitter in bangla?
ইত্যাদি।

তাই সর্বপ্রথম জানা প্রয়োজন যে, Twitter হলো Facebook এর মতোই একটি online social communication site. অর্থাৎ টুইটার হলো অনলাইনে সামাজিক যোগাযোগব্যবস্থা যা প্রায় facebook এর মতোই ব্যবহার করা হয়ে।
Twitter এর মাধ্যমে সহজেই তথ্য আদান প্রদান করা যায়। এবং Twitter একটি বিশেষ option আছে যার নাম হলো "Follow" এর মাধ্যমে একজনে অন্যজনের সাথে সহজেই সংযুক্ত হতে পারে। এবং একজন অন্যজনের সাথে যোগাযোগ রাখতে পারে।
এছাড়া Twitter profile এ বিশেষ কিছু option রয়েছে। যেমন: Following, Followers, Message etc. এবং এগুলোর প্রত্যেকটির বিশেষ ব্যবহার রয়েছে। এগুলো বিশেষ বিষয় গুলোকে নির্দেশ করে বা প্রকাশ করে। নিম্নে এর ব্যাখ্যা করা হলো: 

Follow : Twitter এর Follow মানে অন্যকে প্রায় কিছুটা অনুসরণ করার মতো।যেমন আপনি যদি আপনার Twitter account দিয়ে অন্য কারো Twitter account "Follow" করেন তাহলেই আপনি তার Follower হয়ে যাবেন। একই ভাবে কেউ যদি তার নিজ Twitter account দিয়ে আপনার Twitter account "Follow" করে তাহলেই সে আপনার Follower হয়ে যাবেন। 


আশা করি আজকের এই post পড়ে আপনি কিছুটা হলেও "Twitter কি?" সে সম্পর্কে জানতে পেরেছেন। Twitter সম্পর্কে আরো কিছু জানতে চাইলে এই website এর Menu বা ক্যাটাগরি option থেকে "Twitter" ক্লিক করুন, এবং এখানে Comment করুন। আরো বিভিন্ন ধরনের Tips, Tutorial পেতে banglamenu.com এর সাথেই থাকুন।

No comments

Powered by Blogger.