Header Ads

.

কিভাবে স্মার্ট হওয়া যায় বা How to be smart জেনে নিন

মূলত কিভাবে স্মার্ট হওয়া যায় এর প্রথম কিছু বিষয় জানলেই আপনার মনে হবে এতদিন অযথা সময় গুলো নষ্ট করে ফেলেছেন। তবে আপনার সময় গুলো এখনো পুরো শেষ হয় নি। কিছু বিষয়ে লক্ষ্য রাখতে পারলে এবং কিছু বিষয় রয়েছে যা মেনে চলতে পারলে খুব সহজে স্মার্ট হওয়া যায়। তাই যে বিষয় গুলো জানতে হবে এবং যা মেনে চলতে হবে তা এই পোস্টে বিস্তারিত দেওয়া হলো। যেমন -

স্মার্টনেস কি : অনেকে স্মার্টনেস মানে কি সেটাই সঠিকভাবে জানে না। আর এটাই তাদের স্মার্ট হওয়ার ক্ষেত্রে প্রধান সমস্যা। আসলে স্মার্টনেস মানে হলো সময়ের উপযোগী নিজের সাথে মানানসই বা ভারসাম্যপূর্ণ পোশাক পরিধান করা, সুন্দর ভাবে কথা বলতে পারা, নিজে যা জানে তা অন্যকে সুন্দর ও সঠিক ভাবে বুঝিয়ে বলতে পারা বা পারার ক্ষমতা থাকা। এছাড়াও সুন্দর দৃষ্টিভঙ্গি ও আচার ব্যবহার স্মার্টনেসের গুরুত্বপূর্ণ বিষয়। এক্ষেত্রে ব্যক্তি মোটা নাকি স্লিম বা লম্বা নাকি সর্ট, সাদা নাকি কালো সেসব গুরুত্বপূর্ণ নয়। তাই যারা স্মার্ট হতে চায় তাদের এইসব বিষয়ে যথেষ্ট লক্ষ্য রাখতে হবে যা তাদের জন্য গুরুত্বপূর্ণ।

যেভাবে স্মার্ট হওয়া যায় : সহজে smart হওয়ার জন্য কিভাবে নিজেকে সুন্দর করা যায় সে বিষয়গুলো জানতে হবে এবং সময়ের উপযোগী নিজের সাথে মানানসই ও ভারসাম্যপূর্ণ পোশাক পরিধান করতে হবে যেনো দেখতে ভালো লাগে। এক্ষেত্রে পোশাকের দাম গুরুত্বপূর্ণ নয়। Smart হতে হলে সুন্দর করে কথা বলার নিয়ম জানতে হবে এবং সুন্দর করে কথা বলার চেষ্টাও করতে হবে যেনো অন্যদের কাছে শুনতে ভালো লাগে। এবং নিজের আচরণ সুন্দর করতে হবে যা অন্যদের কাছে প্রিয় ও স্মার্ট হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয়। এবং অন্যদের কথা মনোযোগ সহকারে শোনার ধৈর্য থাকতে হবে যা smart হওয়ার জন্য গুরুত্বপূর্ণ বিষয়। সবসময় স্টাইলিশ মানুষের সাথে চলার চেষ্টা করতে হবে এতে নতুন নতুন বিভিন্ন স্টাইলিশ টিপস পাওয়া যাবে এবং কিভাবে স্টাইলিশ হওয়া যায় তা সহজেই বোঝা যাবে। তাছাড়া পরিষ্কার পরিচ্ছন্নতা smart মানুষের বৈশিষ্ট্য। তাই সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে।


এছাড়াও স্মার্ট মানুষ সব সময় নতুন নতুন বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে আগ্রহী থাকে। যা মানুষের জ্ঞানকে প্রসারিত করে। তাই ব্যক্তি জীবনে স্মার্ট হতে হলে নিজের জ্ঞানকে প্রসারিত করতে হবে।

এবং এই ধরনের আরো smart হওয়ার tips বাংলায় পড়তে চাইলে banglamenu.com এর সাথেই থাকুন। আর কোনো প্রশ্ন থাকলে comment করুন।

No comments

Powered by Blogger.