Header Ads

.

টুইটার একাউন্ট খোলার নিয়ম বাংলায় বা How to make twitter account জেনে নিন

আজকের এই post টি মূলত কিভাবে টুইটার একাউন্ট তৈরি করে বা টুইটার একাউন্ট কিভাবে খোলে অথবা কিভাবে Twitter account free and easily ভাবে make করা যায় এবং create করা যায় সেই বিষয়ে লেখা হয়েছে। তাই এই post টা সম্পূর্ণ পড়লে খুব সহজে আপনি একটি টুইটার একাউন্ট খুলতে পারবেন। 

তাছাড়া বর্তমানে online social media এর গুরুত্ব দিনে দিনে বেড়ে চলছে। এবং online এ অনেক ধরনের social media রয়েছে। এবং online এর অসংখ্য social media গুলোর মধ্যে টুইটারও একটি জনপ্রিয় site হওয়ার কারনে অনেকেরই Twitter এ account খোলার প্রয়োজন হয় অথবা open করতে হয় বা create করতে হয়। এক্ষেত্রে অনেকেরই মনে মনে প্রথম দিকে অনেক ধরনের প্রশ্ন থাকে। যেমন :

1) কিভাবে টুইটার একাউন্ট তৈরি করে?

2) টুইটার একাউন্ট কিভাবে খোলে?

3) কিভাবে Twitter account open করে?

4) Twitter account তৈরি করার নিয়ম কি?

5) Twitter account make করার নিয়ম কি?

এছাড়াও ইংরেজি বিভিন্ন ধরনের ফোরামে বা গ্রুপেও এই বিষয়ে বিভিন্ন ধরনের ইংরেজি প্রশ্ন দেখা যায়।

এছাড়া একটি Twitter account create করার পূর্বে অনেকেরই মনে আরো বিভিন্ন প্রশ্ন থাকে। তবে আশাকরি আজকের এই post টা ভালোভাবে পড়লে উপরের প্রশ্নর সকল Answer পেয়ে যাবেন। এবং আপনি নিজেই খুব সহজেই আপনার একটি Twitter account create করতে পারবেন বা খুলতে পারবেন।

1) একটি Twitter account create করতে হলে প্রথমে www.twitter.com এ যেতে হবে। এবং এরপর সেখানে Sign Up বা Ragester এ ক্লিক করতে হবে।

2) Sign Up/Ragester এ ক্লিক করলে একটি Ragestation ফরম দেখা যাবে। সেই ফরমে আপনি আপনার নাম, আপনার email, phone নাম্বার, নতুন একটি Password, Password এর বক্স দুইটা আসলে দুইটা বক্সেই একই new password বসান, এবং কোনো তথ্য চাইলে সেটা দিন।

3) তারপরে নিচে কনটিনিউ বা Create/Sign Up/Ragester/next এ ক্লিক করুন। তাহলেই আপনার ঐ phone নাম্বারে একটি ভেরিফিকেশন pin code message যাবে ভেরিফাই করার জন্য।


4) phone নাম্বারে পাওয়া ভেরিফিকেশন pin code টি ওয়েবসাইটে বসিয়ে দিন, এবং ভেরিফাই করুন, তাহলেই আপনার Twitter create হয়ে যাবে। এরপর আপনার নতুন টুইটার account তে কভার ফটো, প্রফাইল ফটো upload করুন আর account ব্যবহার করতে থাকুন।

আশা করি আজকের এই post টি পড়ে আপনি কিছুটা হলেও কিভাবে Twitter account make করে বা কিভাবে Twitter account create করে সে সম্পর্কে জানতে পেরেছেন। Twitter সম্পর্কে আরো কিছু জানতে চাইলে এই website এর Menu বা ক্যাটাগরি option থেকে "Twitter" option এ দেখুন করুন, এবং কোনো প্রশ্ন থাকলে এখানে Comment করুন। আরো বিভিন্ন ধরনের Tips ও Tutorial পেতে বাংলামেনু ডট কম এর সাথেই থাকুন।

No comments

Powered by Blogger.