Header Ads

.

অনলাইনে শিক্ষা গ্রহন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নিন এবং Online Education Tips in bangla

Online এ পড়াশোনা করা বর্তমানে একটি জনপ্রিয় বিষয়ে পরিনত হচ্ছে। এবং সময়ের সাথে তাল মিলিয়ে এর চাহিদা ও প্রয়োজনীয়তা বাড়ছে। তাই আজকের এই পোস্টে অনলাইনে শিক্ষা পদ্ধতি সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা ও তথ্য দেওয়া হলো।


Online Education কি :

মূলত অনলাইনে ভার্চুয়াল ভাবে বিভিন্ন বিষয়ে বিভিন্ন পদ্ধতিতে বিভিন্ন ধরনের যেসব শিক্ষা গ্রহণ করা হয়, তাকেই অনলাইন শিক্ষা বলা হয়ে থাকে। আর অনলাইনে শিক্ষার ক্ষেত্রে বিভিন্ন School, College, University শিক্ষা ব্যবস্থা যেমন রয়েছে ঠিক তেমনি কারিগরি শিক্ষা ব্যবস্থাও রয়েছে।


অনলাইনে কি কি Subject এ পড়ালেখা করা যায় :

Online এ শিক্ষা গ্রহণের জন্য হাজার হাজার বিষয় রয়েছে। অর্থাৎ অনলাইনে প্রফেশনাল ভাবে লেখাপড়ার জন্য অসংখ্য subject রয়েছে। যেমন : Economic, Political Science, Computer Science, Social Science, Business, Bangla Language, Hindi Language, English Language, Information And Technology, Health and more others.


অনলাইনে লেখাপড়া করতে কি কি প্রয়োজন :

বর্তমানে কিছু কিছু স্কুলে Zoom, Skype এর মাধ্যমে অনলাইনে পড়ালেখা করানো হয়। তবে বিভিন্ন School, College, University বা কোনো প্রতিষ্ঠানে যুক্ত হয়ে শিক্ষা গ্রহণ করতে উক্ত প্রতিষ্ঠানের নির্দেশনা অনুযায়ী software, ডিভাইস, নেট কানেকশন, উপযুক্ত তথ্য, ফি, id বা সার্টিফিকেট ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস সমূহের প্রয়োজন হয়।

 




অনলাইনে কিভাবে পড়ালেখা করা যায় :

Online এ মূলত বিভিন্ন ভাবে লেখাপড়া করা যায়। যেমন বিভিন্ন School, College, University বা কোনো প্রতিষ্ঠানে যুক্ত হয়ে। আবার কোনো School, College, University বা কোনো প্রতিষ্ঠানে যুক্ত না হয়েও সরাসরি open online তথ্য ভান্ডার থেকেও পড়াশুনা করা যায়। এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে শেখা ও জানা যায়। তাই Online Education বর্তমানে সময়ের দাবি। 

Online education সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকলে comment করুন আর Educational Tips পেতে banglamenu.com এর সাথে থাকুন।

No comments

Powered by Blogger.