Header Ads

.

Online video meeting কিভাবে করে এবং Zoom account open করার সঠিক নিয়ম সম্পর্কে জেনে নিন

 বর্তমানে অনলাইনে ভিডিও মিটিং এর গুরুত্ব দিন দিন বেড়ে যাচ্ছে। আর এর পেছনে তথ্য প্রযুক্তির উন্নয়নই হলো সবচেয়ে বড় কারন। সত্যিকার অর্থে এই তথ্য প্রযুক্তির উন্নয়নের ফলেই মানুষের চিন্তা ধারার ক্ষেত্রেও অনেক পরিবর্তন এসেছে। মানুষ অতীত চিন্তা চেতনা থেকে অনেকটা বেরিয়ে এসেছে।




তাই আজকাল মানুষ তাদের সেই অতীতের offline meeting এর চেয়ে বর্তমানের আধুনিক যুগের online meeting কে বেশি গুরুত্ব দিচ্ছে। এবং অনলাইন মিটিং পৃথিবীর যেকোনো জায়গায় বসে করা যায় ও এটা মানুষের সময় বাঁচায়। তাই এটা অনেকের কাছে সর্বাধিক প্রিয়। আবার কারো করো কাছে online এ meeting হলো আভিজাত্যপূর্ণ।




তবে বর্তমানে প্রায় সকল smart office গুলো তাদের বিভিন্ন ধরনের official meeting গুলো অনলাইনে করে থাকে। এবং তথ্য প্রযুক্তির উন্নতির কারনে বর্তমানে বিভিন্ন unsmart office গুলিও নিজেদেরকে smart অফিসে রূপান্তর করছে। এর ফলে অনলাইন মিটিং এর পরিমানও বৃদ্ধি পাচ্ছে। আবার এই online meeting করার জন্যও বিভিন্ন software, website, apps ও বিভিন্ন ধরনের tools এর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।




বর্তমানে অনলাইনে Video Meeting এর জন্য বেশ কিছু Video Meeting Apps ও বিভিন্ন ধরনের Online Meeting Software জনপ্রিয়। যেমন Zoom, Skype ইত্যাদি। আবার অনেকে official personal online meeting software গুলোও ব্যবহার করে থাকে।




তবে বিভিন্ন প্রতিষ্ঠানের online class ও online meeting এর জন্য জুম ব্যবহার করতে দেখা যায়। কিন্তু অনেকেই Zoom এর সঠিক ব্যবহার সম্পর্কে বিস্তারিত জানে না, এর ফলে তারা তাদের অনেক গুরুত্বপূর্ণ Class ও Meeting করতে ব্যর্থ হয়।




এক্ষেত্রে Zoom Open করা হালকা ব্যতিক্রম হলেও অনেকটা সহজ। সেক্ষেত্রে যদি meeting এ অংশগ্রহনের জন্য Zoom এর Meeting Link দেওয়া হয়, তবে শুধু meeting এর সেই লিংকে প্রবেশ করে নিজের নাম লিখে continue করে meeting এ join করা যায়। আবার Zoom Software open করে এর মধ্যে গিয়ে সরাসরি join meeting option এ ঢুকে invitation link দিয়েও meeting এ join করা যায়। তবে সেক্ষেত্রেও meeting এ অংশগ্রহনের জন্য শুধু meeting এর সেই লিংকে প্রবেশ করে নিজের নাম লিখে continue করে meeting এ join করা যায়।

তো এই হলো zoom online meeting এ প্রবেশের সহজ নিয়ম। তবে আরও বিভিন্ন ভাবে online meeting এ প্রবেশ করা যায় এবং online meeting পরিচালনা করা যায়। সেই tips গুলোও পরবর্তী পোস্টে এই banglamenu.com এ দেওয়া হবে। সুতরাং এবিষয়ে আপনার কোনো মতামত বা কোনো প্রশ্ন থাকলে Comment করুন। এবং বাংলামেনু ডট কম এর সাথেই থাকুন।

No comments

Powered by Blogger.